ই-মেইলে গ্রোথ হ্যাকিং মার্কেটিং-এর কোর্স : দ্বাদশ ব্যাচ

Categories: উদ্যোগ
Wishlist Share
Share Course
Page Link
Share On Social Media

About Course

আমাদের দেশের উদ্যোক্তাদের একটি বিরাট অংশের জন্য মার্কেটিং একটি যন্ত্রণা বিশেষ। শুরুর দিকে উদ্যোক্তার সকল পূঁজি নিঃশেষ হয়ে যায় প্রোডাক্ট তৈরি করে সেটিকে বাজারে আনতে। দ্বিতীয়ত তিনি হোন একা। ফলে প্রোডাক্ট ভাল বুঝলেও মার্কেটিং বুঝেন না। এছাড়া আছে একটি ভ্রান্ত ধারণা সেটি হলো ‘প্রোডাক্ট ভাল হলে মার্কেটিং লাগে না’। এই ধারণার বশবর্তী হয়ে অনেকেই মার্কেটিং-এর জন্য কোন বাজেটই রাখেন না। অনেকে আবার বিশ্বাস করে ‘মার্কেটিং করতে হয় খারাপ পণ্যের জন্য’!!!

এমনতর ধারণার কারণে উদ্যোক্তার মার্কেটিং-এর জন্য তেমন কোন বাজেট থাকে না, থাকেনা মার্কেটিং-এর টিম। কিন্তু সামান্য উদ্যোগ নিলেই মার্কেটিং-এ ভাল করা যায়। বিশেষ করে উদ্যোক্তা যখন ওয়ান ম্যান আর্মি থাকেন তখন তাঁর জন্য গ্রোথ হ্যাকিং তথা জীবনকে মার্কেটিংময় করে ফেলার বিকল্প থাকে না। বিশ্বখ্যাত জুতার ব্র্যান্ড TOMS এর উদ্যোক্তা ব্লেইক মাইকোস্কির কথাই ধরা যাক। তিনি দু’পায়ে দুই রঙের জুতা পরতেন। উদ্দেশ্য, তার এই বিচিত্র জুতা দেখে লোকে যেন তাঁর সঙ্গে কথা বলে। কথা বলার সুযোগ পেলেই তিনি বলতেন – ‘বুঝলেন না আমার একটা জুতার দোকান আছে। দুই পায়ে দুই রঙের জুতার উদ্দেশ্য হলো – আপনি যদি আমার দোকানের এক জোড়া জুতা কেনেন তাহলে আমি  আর্জেন্টিনাতে জুতাবিহীন শিশুকে এক জোড়া জুতা বিনে পয়সাতে দেই‘।

তো, একজন উদ্যোক্তাকে তাঁর পণ্য বা সেবাকে কাঙ্খিত খদ্দেরের কাছে পৌছে দেওয়ার জন্য এমন উদ্ভাবনী হতে হয়। হতে হয় কুশলী এবং কৌশলী।

মার্কেটিং-এর নানা কৌশলের একটি হলো গ্রোথ হ্যাকিং মার্কেটিং যা আপনাকে একবারে বড় লিড দেবে না কিন্তু প্রতিদিনের মার্কেটিং-এর জন্য নিজেকে তৈরি করে তুলবে।

এই কোর্সের উদ্দেশ্য হচ্ছে –  অংশগ্রহণকারীকে গ্রোথ হ্যাকিং মার্কেটিং-এর জগতের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। উদ্যোক্তাদের জন্য আমার গ্রোথ হ্যাকিং মার্কেটিং বইটাও একই উদ্দেশ্যে লেখা হয়েছে।

প্রতিটি ই-মেইলে থাকে একটি বিষয়ের বিস্তারিত প্রসঙ্গ, প্রয়োজনীয় রিসোর্স এবং বর্ণনা। থাকে উদাহরণ ও প্রয়োগের উপায়। সপ্তাহে তিনটি ই-মেইল পাঠানো হয়।

কোর্স ফরম্যাট 

এটি একটি অফলাইন, ই-মেইল কোর্স। অর্থাৎ অংশগ্রহণকারী নির্দিষ্ট বিরতিতে প্রতিটি সেশনের ই-মেইল পাবেন। ই-মেইলের সঙ্গে কখনো উপস্থাপনা এবং কখনো বিভিন্ন ম্যাটেরিয়ালের লিংক থাকবে। অংশগ্রহণকারী নিজের সুবিধামতো সময়ে সেটি পড়ে ও বুঝে নেবেন। কোর্সের জন্য নির্ধারিত, উপস্থাপনা এবং অন্যান্য ম্যাটেরিয়াল ই-মেইলে পাঠানো হয়।

কোন প্রশ্নের উত্তর দিতে হলে হলে কোর্স পরিচালনাকারীকে ই-মেইল করবেন।

কোর্সের বিষয়বস্তু

এই কোর্সে মূলত দেখা হয় একজন উদ্যোক্তা কীভাবে তার প্রতিষ্ঠানের শক্তিমত্তা সম্পর্কে নিজে নিশ্চিত হবে এবং সেটা কাজে লাগাবে মার্কেটিং-এর উদ্দেশ্যে। মার্কেটিং মূল বিষয়গুলো খেয়াল রেখে প্রতিদিনকার কাজের জন্য গ্রোথ হ্যাকিং-এর কৌশলগুলো জেনে নেবে। কোর্সে রয়েছে অসংখ্য উদাহরণ এবং প্রয়োগের পদ্ধতি। গ্লোবাল প্রোডাক্ট মার্কেটিং-এর কিছু অংশ কীভাবে এই দেশে কাজে লাগানো যায় সেটাও রয়েছে এখানে। তবে, এই কোর্স তাদেরই বেশি কাজ লাগবে যারা প্রতিদিনই নতুন কিছু প্রয়োগ করবেন নিজের প্রোডাক্টকে এগিয়ে নেওয়ার জন্য।

ই-মেইলের সংখ্যা ও প্রেরণ

মোট ই-মেইলের সংখ্যা -২০+

সপ্তাহে তিনটি ইমেইল পাঠানো হয়। শনি, সোম ও বুধবার। একদিন রিজার্ভ ডে রাখা হয়।

কোর্স ফী

নিয়মিত – ১০০০ টাকা।
দ্বাদশ ব্যাচের জন্য – ৫৯০ টাকা মাত্র।

পুরাতন শিক্ষার্থীদের অভিজ্ঞতা

আগে যারা ই-মেইল কোর্সটি করেছেন তাদের কয়েকজনের অভিজ্ঞতা পড়তে পারেন এখানে –

আরিফুল ইসলাম

সাদিয়া আফরিন

এন এম আবদুল্লাহ আল মামুন

শারমীন কবীর

 

কোর্স শেষে বিশেষ প্রাপ্তি

এই কোর্সে শেষে অংশগ্রহনকারীদের যুক্ত করা হয় আগের কোর্স ও গিল্ডের অংশগ্রহণকারীদের তালিকায়। যেহেতু গ্রোথ হ্যাকিং প্রতিদিনকার ছোট ছোট কাজের সমষ্টি তাই কোর্স পরিচালক নিয়মিত তাদের টিপস পাঠান। এই ব্যাচের সবাই ঐ তালিকাতে যুক্ত হয়ে যাবেন।

নিবন্ধন ও কোর্স শুরুর তারিখ

দ্বাদশ ব্যাচের নিবন্ধন চলবে ৫ ডিসেম্বর ২০২৩, রাত ১১:৫৯ মি. পর্যন্ত।
কোর্স শুরু হবে – ৮ ডিসেম্বর ২০২৩

নিবন্ধন করার জন্য এই পেজের [ADD TO CART] বাটনে ক্লিক করুন ও ফী পরিশোধ করুন।

 

 

 

Show More

What Will You Learn?

  • গ্রোথ হ্যাকিং মার্কেটিং সম্পর্ক প্রাথমিক ধারণা লাভ
  • গ্রোথ হ্যাকিং মার্কেটিং-এর উদ্ভব ও বিকাশ সম্পর্ক ধারণা
  • কৌশল সমূহ সম্পর্ক ধারণা
  • কৌশল সমূহ প্রয়োগের ধাপ
  • আরও জানার উপায়

Course Content

Hello World
Follow Your Email Regurly

  • First Lesson

Student Ratings & Reviews

No Review Yet
No Review Yet